মামলার আসামী কানাডা প্রবাসী মহিউদ্দীন ও মাদ্রাসার সুপার আব্দুস সাত্তার

ব্রেকিং: শৈলকুপায় কুমার নদের সরকারী জায়গা দখলের ঘটনায় অবশেষে মামলা দায়ের

 

শৈলকুপার কবিরপুরে নতুন ব্রীজের তলদেশে কুমার নদের সরকারী জায়গা জবরদখল ও রড-সিমেন্টের খুঁটি দিয়ে ঘেরা দেয়ার ঘটনায় অবশেষে মামলা দায়ের হয়েছে। মামলার আসামী হলেন মো: মহিউদ্দীন ও আব্দুস সাত্তার ফিরোজী। শৈলকুপা পৌর ভ’মি অফিসের নায়েব শফিকুল ইসলাম বাদী হয়ে গত রাতে(৬মে) শৈলকুপা থানায় এই মামলা দায়ের করেছেন। তবে এখনো কেউ আটক বা গ্রেফতার হয়নি।
মো: মহিউদ্দীন কানাডা প্রবাসী কবিরপুরের বাসিন্দা এবং আব্দুস সাত্তার ফিরোজীও কবিরপুরের বাসিন্দা ও শৈলকুপার পাঁচপাখিয়া সিদ্দিকীয়া আলিম মাদ্রাসার সুপার ।

প্রসঙ্গত,শৈলকুপার কবিরপুরে নতুন ব্রীজের নীচে রয়েছে শত শত বছরের একটি ঐহিত্যবাহী একটি ঘাঁট। যেখানে কবিরপুর, নতুন ব্রীজ ও চর এলাকার শতশত মানুষ এই ঘাট ব্যবহার করে তাদের দৈনন্দন কাজে-কর্মে। আর এই ঘাটের সাথেই ২৯ শতক সরকারী জায়গা রয়েছে, যেটি ভিটার মতো উচু সবুজ চত্তর। এখানে প্রতি বছর দুই ইদ, পহেলা বৈশাখ, দুর্গাপুঁজা সহ নানা উৎসবে মেলা বসে। সার্কাস-থিয়েটার, নাট্য উৎসব সহ বৈশাখী মেলাও বসে। তবে শেকড়-সংস্কৃতির নানা বিনোদনের এই জায়গাটুকুও এখন চলে গেল ভুমিদস্যুদের কবলে । শুধু বড়দের উৎসবই নয় এখানে শিশুরা ঘুড়ি উড়িয়ে থাকে, হ্যান্ডবল,ভলিবল খেলে থাকে ।
আর এবারের ইদে এখানে কোন অনুষ্ঠান করতে পারেনি স্থানীয়রা। রাজধানী সহ বিভিন্ন এলাকা থেকে ইদের ছুটিতে বাড়িতে এসে নির্মল বিনোদনের জায়গা পায়নি নতুন ব্রীজ এলাকার মানুষ । নদীর চরের এসব ছোট ছোট জায়গা ঘিরে শৈলকুপার নতুন ব্রীজ এখন মানুষের বিনোদনের একমাত্র স্পট, তবে সেটিও এখন বে-দখল হয়ে গেল। ইদের দু-সপ্তাহ আগ থেকে কবিরপুরের মহিউদ্দীন তার লোকজন দিয়ে জায়গাটুকু ঘেরা দিয়ে দখলের চেষ্টা করতে থাকে তবে স্থানীয়দের বাঁধার মুখে পড়তে থাকে। কিন্তু শেষ পর্যন্ত ইদের আগের রাতে রড-সিমেন্টের খুঁটি দিয়ে ঘিরে ফেলে।
মো: মহিউদ্দীন নদীর ২৯.৫শতক ও মাদ্রাসার সুপার আব্দুস সাত্তার আরো ২৬ শতক জায়গা ব্যাক্তিমালিকানা বলে দাবি করছেন ।
মামলার বিষয়টি নিশ্চিত করেছেন শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আমিনুল ইসলাম।

এই বিভাগের আরও খবর
Loading...