শৈলকুপায় ইউনিয়ন ও ওয়ার্ড কমিটিকে অবৈধ ঘোষনা করে বাতিলের দাবি; ঝিনাইদহে দলীয় কার্যালয়ের সামনে বিএনপির শত শত নেতা-কর্মীর বিক্ষোভ- অবস্থান কর্মসূচী

শৈলকুপায় ইউনিয়ন ও ওয়ার্ড কমিটিকে অবৈধ ঘোষনা করে বাতিলের দাবি
ঝিনাইদহে দলীয় কার্যালয়ের সামনে বিএনপির শত শত নেতা-কর্মীর বিক্ষোভ- অবস্থান কর্মসূচী


ঝিনাইদহের শৈলকুপা উপজেলা ও পৌর বিএনপির সম্মেলন কে কেন্দ্র করে দলের তৃণমূল নেতা-কর্মীদের মাঝে ক্ষোভ আর কোন্দল ছড়িয়ে পড়েছে। ইউনিয়ন ও ওয়ার্ড কমিটিগুলোকে অবৈধ ঘোষনা করে সম্মেলনের আগেই তা বাতিল ও নতুন কমিটি গঠনের দাবিতে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচী পালন করেছে বিএনপির তৃণমূলের নেতা-কর্মীরা। দলটির শত শত কর্মী-সমর্থক ও নেতা এই কর্মসূচীতে যোগ দেয় ।
ঝিনাইদহ জেলা শহরের এইচএসএস সড়কে জেলা বিএনপির কার্যালয়ের সামনে আজ সকাল ১১ টা থেকে ১ টা পর্যন্ত এ অবস্থান কর্মসূচী পালন করে কর্মী-সমর্থকরা। তারা জেলা নেতাদের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে গঠনতন্ত্র মতে শৈলকুপা উপজেলা বিএনপির ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি গঠনের দাবি জানান। তারা অভিযোগ করেন জাসদপন্থী বিএনপিরা দলে ঢুকে সাংগঠনিক অবস্থা দুর্বল করে দিচ্ছে। কর্মীদের বিক্ষোভ ও অবস্থান কর্মসূচীর সময় জেলা বিএনপির কার্যালয় তালাবদ্ধ ছিল এবং নেতৃবৃন্দ ছিলেন না।
তৃণমুলের নেতার জেলা কমিটি বরাবর লিখিত অভিযোগে জানিয়েছে, পৌরসভার ৯টি ওয়ার্ডে কোন ধরনের সম্মেলন বা গঠনতন্ত্র না মেনে ঘরে বসে পকেট কমিটি করা হয়েছে যা অবৈধ। পৌর আহবায়ক ও ১নং যুগ্ম আহবায়ক অন্যান্য যুগ্ম আহবায়কদের না জানিয়ে না মতামত নিয়ে ইচ্ছা মত পকেট কমিটি করছে।
এছাড়া ইউনিয়নগুলোর ওয়ার্ড কমিটি করা হয়েছে কারো মতামত না নিয়ে, এরপর সেই কথিত ওয়ার্ড কমিটি দিয়ে ইউনিয়ন কমিটি গঠিত হচ্ছে । দেশের বিভিন্ন স্থানে যেভাবে কমিটি গঠন করা হচ্ছে ঝিনাইদহের শৈলকুপায় সেই পদ্ধতি অনুসরণ না করে স্বেচ্ছাচারিতা করা হয়েছে বলে মাঠ পর্যায়ের ত্যাগী নেতা-কর্মীরা লিখিত অভিযোগ করছে।

প্রসঙ্গত, হঠাৎ করেই চলতি মাসের ১৬তারিখে ঝিনাইদহের শৈলকুপা উপজেলা বিএনপি ও পৌর বিএনপির সম্মেলনের ঘোষনা দিয়েছে জেলা বিএনপি । এমন ঘোষনার পরপরই তৃণমূলের নেতা-কর্মীরা নানা প্রতিবাদ আর কর্মসূচী পালন করে আসছে। আজকের কর্মীসূচীতে শৈলকুপা উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক রাকিবুল হাসান খান দিপু,সাজ্জাদুর রহমান ও মনিরুল ইসলাম হিটু উপস্থিত ছিলেন। এছাড়া পৌর বিএনপির যুগ্ম আহবায়ক সাইদুল, ফিরোজ বিশ^াস, আবুল কালাম আজাদ, আব্দুল হান্নান প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর
Loading...