শৈলকুপায় ৩ শিশুকে পুড়িয়ে হত্যার চাঞ্চল্যকর মামলার আসামী ইকবালকে মৃত্যুদন্ড দিয়েছে আদালত।

ঝিনাইদহের শৈলকুপায় ৩ শিশুকে পুড়িয়ে হত্যা মামলায় একমাত্র আসামি ইকবাল হোসেনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (১৫ মার্চ) দুপুরে ঝিনাইদহ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো নাজিমুদ্দৌলা এ দণ্ডাদেশ দেন। একই সঙ্গে তাকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

ফাঁসির আসামি ইকবাল হোসেন শৈলকুপা উপজেলার কবিরপুর গ্রামের মো. গোলাম নবীর ছেলে। আসামি বর্তমানে পলাতক রয়েছেন।

May be an image of 3 people, child, people standing and text

মামলার বিবরণে জানা যায়, শৈলকুপার কবিরপুর গ্রামের আসামি ইকবালের সঙ্গে তার বাবা গোলাম নবীর কাছে বিদেশ থেকে পাঠানো টাকা ফেরত চাওয়া নিয়ে পারিবারিক কলহের জের ধরে ২০১৬ সালের ৩ জানুয়ারি সন্ধ্যায় আসামি ইকবাল কার্টুন দেখানোর কথা বলে নিজের ঘরে ভাতিজা সাফিন, আমিন ও ভাগ্নে মাহিনকে ডেকে নেয়। এরপর তাদের হাতুড়ি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে, গ্যাসের সিলিন্ডার খুলে আগুন ধরিয়ে দেয়। এতে ঘটনাস্থলেই সাফিন ও আমিন দগ্ধ হয়ে মারা যায়। পরে চিকিৎসাধীন অবস্থায় ভাগ্নে মাহিনও মারা যায়। এ ঘটনায় সাফিন ও আমিনের বাবা দেলোয়ার বাদী হয়ে শৈলকুপা থানায় একটি মামলা দায়ের করেন। তদন্ত শেষে পুলিশ ওই বছরের ১৭ ফেব্রুয়ারি ইকবালকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করে। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আদালত ওই মামলায় একমাত্র আসামি ইকবালকে মৃত্যুদণ্ড ও ৩ লাখ টাকা জরিমানা করে। আসামি বর্তমানে পলাতক রয়েছে।

নিহতের মামা সাইফুল ইসলাম জানান, ছোট ছোট বাচ্চাদের কোনো অপরাধ ছিল না। ওদের বাবার সঙ্গেও আহামরি কোনো রকম দ্বন্দ্ব ছিল না। তারপরও তাদেরকে ফুসলায়ে ঘরের ভিতর নিয়ে হাতুর দিয়ে মেরে আগুন দিয়ে পুড়িয়ে নির্মমভাবে হত্যা করে। আদালত যে রায় দিয়েছে এই রায়ে আমাদের পরিবার সবাই সন্তষ্ট।

রাষ্ট্রপক্ষের কৌশুলী (পিপি) ইসলাম হোসেন বলেন, আসামি ইকবাল ঘরের ভিতর নিষ্পাপ তিনটি শিশুকে নির্মমভাবে হত্যা করে। হত্যার পর আসামির বিচারেরর দাবিতে শৈলকুপাসহ বিভিন্ন জায়গায় বিচার চেয়ে মানববন্ধন করে শিশুদের স্বজনেরা। আজ বিজ্ঞ জেলা ও দায়রা জজ আদালত আসামিকে যে মৃত্যুদণ্ডের রায় দিয়েছে তাতে আমরা সন্তষ্ট প্রকাশ করছি। এই ঘটনার মধ্যদিয়ে শিক্ষণীয় বিষয় হলো সমাজে এমন নির্মম ঘটনা যেন আর না ঘটে।

এই বিভাগের আরও খবর
Loading...