সিলিংফ্যান খুলে ২ পরীক্ষার্থী আহত

শৈলকুপায় পরিত্যক্ত ভবনে এসএসসি পরীক্ষা
সিলিংফ্যান খুলে ২ পরীক্ষার্থী আহত
ঝিনাইদহের শৈলকুপা উপজেলার শেখপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পরিত্যক্ত ভবনে এসএসসি পরীক্ষা চলাকালে ফ্যান খুলে পড়ে রাকিবুল ইসলাম ও শানজাহান ইয়াসমীন নামে দুই পরীক্ষার্থী আহত হয়েছে।
শেখপাড়া রাহাতন নেছা স্কুল এন্ড কলেজের পরীক্ষা কেন্দ্রের অধীন শেখপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের একটি পরিত্যক্ত ভবনে পৃথক ভেন্যু করা হয়। পরীক্ষা চলার সময় হঠাৎ একটি ফ্যান খুলে ২ পরীক্ষার্থীর উপর পড়ে। তারা আহত হয়। পরে তাদের ইসলামি বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে তাদের ফিরিয়ে আনলে তারা আবার পরীক্ষা দেয়।
এ বিষয়ে শেখপাড়া প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছা: লেচপাতি খাতুন জানান, তার স্কুলে আরো অনেক রুম রয়েছে, কি কারণে এবং কোন উদ্দেশ্যে পরিত্যাক্ত রুমে পরীক্ষা নেওয়া হচ্ছে তা তিনি জানেন না।
জানা যায়, শেখপাড়া প্রাথমিক বিদ্যালয় রাহাতন নেছা গার্লস স্কুল এন্ড কলেজ কেন্দ্রের ভেণ্যু। প্রাথমিক বিদ্যালয়টিতে পরিচ্ছন্ন ৯টি রুম থাকলেও ভেন্যু হিসাবে বেছে নেওয়া হয় প্রাথমিক বিদ্যালয়ের একটি পরিত্যাক্ত রুম।
পরীক্ষা চলাকালীন হঠাৎ একটি ফ্যান ঘুরতে ঘুরতে পরীক্ষার্থীর শরীরের উপর খসে পড়ে। ফ্যানের আঘাতে ২ পরীক্ষার্থী আহত হন। পরে তাদের ইসলামী বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বুলেন্সে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে নিয়ে প্রাথমিক চিকিৎসা দিয়ে আবার পরীক্ষা কেন্দ্রে নিয়ে আসা হয়।
আহত শিক্ষার্থীর রাকিবুল হাসানের এক সহপাঠি বলেন, পরীক্ষার প্রথম দিন ছিল আজ। হঠাৎ করে কক্ষটির একটি ফ্যান খসে পড়ে। এতে আহত হয়ে তার পরীক্ষার সময় নষ্ট হয়েছে।
শেখপাড়া রাহাতন নেছা গার্লস স্কুল এন্ড কলেজের কেন্দ্রের সচিব মাসুদ করিম বলেন, পরীক্ষা চলাকালীন রুমের ফ্যান পড়ে ২জন পরীক্ষার্থী আহত হয়েছে। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। তিনি জানান এমন ঘটনা আর ঘটবে না। কেন পরিত্যাক্ত রুমে পরীক্ষা তার উত্তর তিনি দেননি।
শৈলকুপা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) বনি আমিন জানান, এরপরের পরীক্ষাগুলো অন্য রুমে নেওয়ার ব্যবস্থা করা হয়েছে।
এই বিভাগের আরও খবর
Loading...