ভাটার পরিত্যক্ত আমা ইটে শৈলকুপায় এলজিইডি’র সড়ক সংস্কার

শৈলকুপায় ভাটার পরিত্যাক্ত আমা ইট দিয়ে এলজিইডি’র সড়ক সংস্কার চলেছ। শৈলকুপা- কাতলাগাড়ী সড়কে লুটপাট-দুর্ণীতির এই মহোৎসব চলছে। পায়ের পাড়াতেই ইট গলে ধুলো হয়ে যাচ্ছে !
এলাকাবাসীর অভিযোগ এমন নিন্মমানের কাজ নিয়ে সড়কের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের কাছে অভিযোগ দিলেও তারা কোন পদক্ষেপ নেয়নি। এছাড়া এলজিইডর কর্মকর্তারা অধিকাংশ সময়ই থাকে অনুপস্থিত।
উপজেলা এলজিইডি সূত্রে জানা যায়, শৈলকুপা-কাতলাগাড়ী সড়কের মৌকুড়ি মাষ্টার মোড় হতে কাতলাগাড়ী বাজার পর্যন্ত ৩ হাজার ৬শত ৬০ মিটার কাজের সংস্কারের কার্যাদেশ পান মেসার্স শিকদার এন্টারপ্রাইজ, যার প্রাক্কলিত ব্যায় ২ কোটি ৬৫ লাখ টাকা।
সড়কটির গোয়ালবাড়ি গ্রামের আসাদুল হোসেন জানান, দীর্ঘদিন ধরে ঠিকাদারী প্রতিষ্ঠান নিন্মমানের ও ভাটার পরিত্যাক্ত আমা আট দিয়ে সড়কটি সংস্কার কাজ করে আসছে। তারা এ অনিয়ম নিয়ে এলজিইডির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের নিকট অভিযোগ দেন। কিন্ত কাজ চলাকালীন সময় এলজিইডির কোন কর্মকর্তা-কর্মচারী উপস্থিত থাকেন না।
শনিবার সকাল থেকে পূনরায় নিম্মমানের ইট দিয়ে কাজ শুরু করলে এলাকাবাসী কাজে বাধা দেয়। বাঁধারমুখে তারা কাজ বন্ধ করে এলাকা ত্যাগ করে।
একই এলাকার বাসিন্দা তৈয়ব আলী বলেন, নিম্মমানের ইট দিয়ে ঠিকাদারী প্রতিষ্ঠানের শ্রমিকরা কাজ শুরু করলে বাধা দিলে এলাকাবাসীর উপর চড়াও হয় তারা। পরে এলাকাবাসীর গনপ্রতিরোধে তারা কাজ বন্ধ করতে বাধ্য হয়।
ঠিকাদারী প্রতিষ্ঠানের পক্ষে সড়কের সংস্কার কাজ তদারকি দায়িত্বপ্রাপ্ত আলী হাসান বলেন, কয়েক ট্রাক নিম্মমানের ইট এসেছিল তা তারা পরিবর্তন করে দিবেন বলে জানান।
ঠিকাদারী প্রতিষ্ঠানের মালিক মুস্তাক শিকদার সাংবাদিকদের বলেন, তিনি বিভিন্ন ভাটা থেকে ইট ক্রয় করেছেন। হয়তো কোন ভাটা হতে কিছু নিম্মমানের ইট আসতে পারে। ঘটনাটি তিনি শুনেছেন। সংস্কার কাজের সাব ঠিকাদারকে তিনি নিম্মমানের ইট পরিবর্তন কারার জন্য বলে দিয়েছেন।
এ ঘটনায় শৈলকুপা-কাতলাগাড়ী সড়কটির সংস্কার কাজের দায়িত্বপ্রাপ্ত শৈলকুপা এলজিইডি অফিসের উপ সহকারী প্রকৌশলী মাহফুজুর রহমানের সাথে তার ব্যক্তিগত মোবাইলে কয়েকবার যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি সাংবাদিকদের কলটি ধরেননি।
নিম্মমানের ইট দিয়ে সড়ক সংস্কার নিয়ে উপজেলা এলজিইডি অফিসের চলতি দায়িত্ব প্রাপ্ত প্রকৌশলী বিকাশ চন্দ্র নন্দী বলেন, কোন নিম্মমানের ইট দিয়ে সড়ক সংস্কার হবে না। এ ধরনের ঘটনা ঘটলে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বলে জানান।
এই বিভাগের আরও খবর
Loading...