কোন পথে শৈলকুপা উপজেলা আওয়ামীলীগ ?

শৈলকুপায় আওয়ামীলীগের দুগ্রুপে সংঘর্ষ, আহত-২ বাড়ি-ঘর ভাংচুর,রাবার বুলেট নিক্ষেপ

 

ঝিনাইদহের শৈলকুপায় আধিপত্য বিস্তার কে কেন্দ্র করে পৌর শহরে আওয়ামীলীগের দুগ্রুপে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া, সংঘর্ষ ও বাড়ি-ঘর ভাংচুরের ঘটনা ঘটেছে। সকালে একাধিক গ্রুপ হাজার হাজার ঢাল-সড়কি ও দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে মহড়া ও ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু করে। কারো কারো হাতে বিদেশী পিস্তল ও শর্টগান ছিল বলে প্রত্যক্ষদশী সূত্রগুলো বলছে । পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশ কমপক্ষে ১৪ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। এরপর ঝিনাইদহ থেকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

এর আগে গত মঙ্গলবার রাতে চৌরাস্তা মোড়ে হামলায় উপজেলা যুবলীগের সহসভাপতি আসাদুজ্জামান ভুট্টো আহত হয়, গুরুত্বর অবস্থায় তাকে শৈলকুপা থেকে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে ভাংচুর করা হয় উপজেলা ভাইস চেয়ারম্যান কৃষকলীগ সভাপতি জাহিদুন্নবী কালু ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক মোস্তফা আরিফ রেজা মন্নুর বাড়ি-ঘর। কবিরপুর মোড়েও ধাওয়া এবং হামলার ঘটনা ঘটে। একজন পথচারী সহ ২জন আহত হয়েছে ।
গত দুদিনের এমন সংঘর্ষ, ধাওয়া ও হামলায় জনমনে আতঙ্ক ছড়িয়ে পড়েছে, বন্ধ হয়ে যায় দোকানপাট, ব্যবসা বানিজ্য। এমন পরিস্থিতিতে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছে সাধারণ মানুষ । দেশীয় অস্ত্রের পাশাপাশি অবৈধ অস্ত্র উদ্ধার, তালিকাভ’ক্ত সন্ত্রাসী- হামলা-মামলার আসামীদের গ্রেফতার ও সাঁড়াসি অভিযানের দাবি সাধারণ জনগনের।

প্রসঙ্গত, আধিপত্য বিস্তার নিয়ে শৈলকুপা পৌর আওয়ামীলীগের সভাপতি ও মেয়র কাজী আশরাফুল আজম ও আওয়ামীলীগ সদস্য ওয়াহিদুজ্জামান ইকুর কর্মী-সমর্থকদের মাঝে দীর্ঘদিন বিরোধ চলে আসছে। এসব নিয়ে মারাত্মক ইমেজ সংকটে রয়েছে উপজেলা আওয়ামীলীগ, দলটি নানা উপদলে বিভক্ত হয়ে পড়েছে বলে তৃণমূলের নেতা-কর্মীরা জানিয়েছে । একের পর এক এভাবে বিরোধ ও সংঘর্ষে দলের নেতারা একে অপর কে দায়ী করে আসছে।

শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম জানিয়েছেন,উভয় পক্ষকে ছত্রভঙ্গ করার জন্য ১৪ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রনে আনা হয়েছে। এছাড়াও ঝিনাইদহ থেকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এই বিভাগের আরও খবর
Loading...