সমিতির সম্পাদকের বিরুদ্ধে অর্থ লোপাট সহ ১৬ অভিযোগ

শৈলকুপা ডায়াবেটিক হাসপাতাল: সরিষাতেই ভূত !

 

সরিষা দিয়ে ভূত তাড়ানোর গল্প আছে কিন্তু সেই সরিষাতেই যখন ভূত থাকে তখন কি আর সরিষাতে কাজ হয় ? ঝিনাইদহের শৈলকুপা উপজেলাবাসীর স্বপ্নের সেই ডায়াবেটিক সমিতিতে যখন চেপে বসে ভূত তখন তা মানুষের কল্যাণে কাজ করবে কিভাবে ?

সমিতির নীরিক্ষা কমিটির পর্যবেক্ষণ ও সুপারিশে উঠে এসেছে গোড়ায় গলদের নানা কাহিনী। মানুষের দানকৃত লক্ষ লক্ষ টাকার হিসাবে শুধুই গড়মিল আর একক খবরদারীর চিত্রের তথ্য এসেছে শৈলকুপা নিউজ২৪ এর হাতে । কৃষি ব্যাংকে সমিতির রাখা অর্থ করা হয়েছে নয়-ছয় । ২০২০ সালে ১৯লাখ ৪৫হাজার ২শ ১টাকা, ২০২১ সালে ১২লাখ ৩৭হাজার ৬শ২০ টাকা উত্তোলন করা হয়েছে। তবে নীরিক্ষা কমিটির পর্যবেক্ষণ আর সুপারিশে ১৯টি অনিয়ম ধরা পড়েছে । সমিতির সাধারণ সম্পাদক এসএম কোবাদ আলীর বিরুদ্ধে এসেছে এসব অভিযোগ ।
অভিযোগগুলোর মধ্যে রয়েছে ডায়াবেটিক হাসপাতালের নির্মাণ ব্যায়ে নির্মাণ কমিটিকে পাশ কাটিয়ে একক নিয়ন্ত্রণে টাকা উত্তোলন ও খরচ করেছেন। ব্যয় রেজিস্ট্রারে ধারাবাহিকতা রক্ষা করা হয়নি, ব্যয় বিবরনী ভাউচারে গড়মিল, রাজমিস্ত্রির স্বাক্ষরে গড়মিল, বিল-ভাউচারে কোন সদস্যের স্বাক্ষর নেই, বিদ্যুৎ-পানি এসব খাতে গড়মিল, হাসপাতালের ছাদ নির্মাণে অনিয়ম, নির্মাণ সহায়কদ্রব্যে চুক্তির বরখেলাফ, জমি লিজ সহ অনুদানের অর্থ লোপাট সহ ১৬টি অনিয়ম উঠেছে ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক এসএম কোবাদ আলীর বিরুদ্ধে ।
নীরিক্ষা কমিটির পর্যবেক্ষণ এমন সুপারিশের পর আজ ৬জুলায় সমিতির বার্ষিক সাধারণ সভা ডেকেছেন শৈলকুপা ডায়াবেটিক সমিতির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা লিজা ।

এই বিভাগের আরও খবর
Loading...